President

বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল অনলাইনভিত্তিক জনপ্রিয় অর্থ লেনদেন (পেমেন্ট) ব্যবস্থা পেপ্যালের ‘জুম সার্ভিস’।

বৃহস্পতিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ‘পেপ্যাল‍+জুম সার্ভিস অ্যান্ড ফ্রিল্যান্সার কনফারেন্স’ শীর্ষক অনুষ্ঠানে এই সেবার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সজীব ওয়াজেদ জয় বলেন, এত দিন ধরে প্রবাসীরা বিভিন্ন চ্যানেলে তাদের কষ্টার্জিত অর্থ দেশে পাঠাচ্ছেন। এতে যেমন পয়সা বেশি খরচ হচ্ছে, তেমনি বিড়ম্বনার শিকারও হচ্ছেন। পেপ্যালের জুম সেবা চালুর মাধ্যমে এখন থেকে তারা সহজেই পেপ্যালের অ্যাকাউন্ট থেকে দুই ঘণ্টার মধ্যে অর্থ দেশে পাঠাতে পারবেন। শুধু ফ্রিল্যান্সাররা নন, প্রবাসীরাও এই সেবা ব্যবহার করতে পারবেন।

সজীব ওয়াজেদ বলেন, ২০১৮ সালের মধ্যে দেশের সব ইউনিয়নগুলোকে ‘ইনফো সরকার ৩’ প্রকল্পের আওতায় ফিক্সড ব্রডব্যান্ডের মধ্যে আনা হবে। এ ছাড়া ইন্টারনেটের দাম প্রতিবছর কমানোর আশ্বাস এবং চলতি বছরের মধ্যে ফোর জি চালুর ঘোষণাও দেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ফজলে কবির, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী প্রমুখ।

সোনালী ব্যাংক, রুপালী ব্যাংক, অগ্রণীব্যাংক, জনতা ব্যাংক, উত্তরা ব্যাংক, সিটি ব্যাংক, পুবালী ব্যাংকে প্রাথমিকভাবে এ সেবা চালু হলেও অচিরেই তা অন্যান্য ব্যাংকগুলোতে সম্প্রসারিত হবে।

১৯ অক্টোবর, ২০১৭ ১৭:০৯ পি.এম