President

অনেক চিকিৎসকই বলে থাকেন যে খুব টাইট অন্তর্বাস পরা বা অন্তর্বাস সর্বদা ঘামে ভিজে থাকাটা নারীদের জন্য বড় ধরণের স্বাস্থ্য ঝুঁকি। কেননা এই কাজগুলো বাড়ায় স্তন ক্যান্সারের ঝুঁকি! কিন্তু অন্তর্বাস ছাড়া যে চলেও না।

সে সমস্যা সমাধান করার জন্যেই চলে এলো নারীদের জন্য এক নতুন বন্ধু। এবং সেটি হলো এক বিশেষ ধরনের অন্তর্বাস! যুগের সাথে বদলে যাচ্ছে কেবল ফ্যাশন নয়, নিত্য ব্যবহারের সকল পোশাকই! টা টা টাওয়েল যেন এই কথাটাই আরেকবার প্রমাণ করলো।

পদ্ধতিটি আবিষ্কার করেছেন এরিন রবার্টসন। এ অন্তর্বাসের মাধ্যমে নারীরা মুক্ত পাবেন স্তনযুগলের নিম্নাংশের ঘাম থেকে। এটা আসলে অনেকটা ওড়না বা স্কার্ফের মতন যেটি গলা থেকে ঝুলিয়ে পড়তে হয় এবং এটির নিচের দিক স্তনযুগলকে সুন্দর করে আবৃত ও সুগঠিত রাখতে সাহায্য করে। রবার্টসন তার এ আবিষ্কার নিয়ে বেশ আনন্দিত।

তিনি বলেন, 'আপনি জিমে, স্পাতে কিংবা নিত্যদিনের প্রয়োজনের যেকোন কাজে এ অন্তর্বাস ব্যবহার করতে পারবেন।' সন্তানসম্ভবা মা এবং যে সকল মায়েরা ব্রেস্টফিডিং করান, তাদের জন্য এটি খুব উপকারী হবে।

কেননা এটা খুলে ফেলতে খুব বেশি ঝক্কি পোহাতে হয় না। আমাদের দেশে এটা আপাতত না মিললেও টা-টা টাওয়েলের ওয়েবসাইট থেকে খুব সহজেই এ অন্তর্বাস ক্রয় করতে পারবেন আপনি।

চলুন তবে এবার দেখে আসা যাক ট-টা টাওয়েলের কয়েকটি স্যাম্পল। ছবিগুলো সংগৃহীত।

সূত্র: বোরড পান্ডা

নাগরিককণ্ঠ ডটকম

১৫ আগষ্ট, ২০১৭ ১৩:৫০ পি.এম