President

বার্সা ছেড়ে পিএসজির হয়ে অভিষেকে খেলতে নেমেই আলো ছড়ালেন নেইমার। বল পায়ে দারুণ সব নৈপুণ্যে দর্শকদের তৃপ্ত করেছেন এ ব্রাজিলিয়ান তারকা।তার করা একটি গোলসহ ৩-০ গোলে জিতেছে প্যারিসের ক্লাবটি। সঙ্গে কাভানির নৈপুণ্যে লিগ শিরোপা পুনরুদ্ধারের স্বপ্ন দেখছে টানা দ্বিতীয় জয় পাওয়া পিএসজি।

রোববার রাতে ফ্রান্সের লিগ ওয়ানে গ্যাঁগোঁর মাঠে অনুষ্ঠিত এ ম্যাচের তিনটি গোলই হয় দ্বিতীয়ার্ধে। আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন এদিনসন কাভানি। ম্যাচের উত্তেজনাকর মুহূর্তে জয় নিশ্চিত করেন বার্সেলোনা থেকে আসা নেইমার। পুরো ম্যাচেই গোলের বেশ কিছু সুযোগ তৈরি করার পাশাপাশি দেখিয়েছেন ট্রেডমার্ক পায়ের কাজ।

ম্যাচের ৩৫তম মিনিটে ডান দিক থেকে নেইমারের দারুণ এক ক্রসে মার্কিনিয়োসের হেড ক্রসবারে লাগায় এগিয়ে যাওয়া হয়নি পিএসজির। পরের মিনিটে প্রায় ৩০ গজ দূর থেকে এদিনসন কাভানির বিদ্যুৎ গতির ফ্রি-কিক শেষ মুহূর্তে কোনোমতে ঠেকান গোলরক্ষক।

খেলার ৬২তম মিনিটে নেইমারের দেয়া বিশেষ কারুকাচিত পাসে গোল করেন কাভানি। ৮১তম মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের কোনাকুনি জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক।

তবে পরের মিনিটেই কাঙ্ক্ষিত গোল পেয়ে যান বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়। প্রথম প্রচেষ্টায় ঠিকমতো হেড করতে পারেননি; কিন্তু কাভানির ফিরতি পাস পেয়ে কাছ থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন ২২ কোটি ২০ লাখ ইউরো মূল্যের এই খেলোয়াড়। আর তাতে জয়টাও নিশ্চিত হয়ে যায় গত পাঁচ মৌসুমে চারবার লিগ ওয়ান চ্যাম্পিয়নদের।

এদিকে রাদামেল ফালকাওয়ের হ্যাটট্রিকে বড় জয় পেয়েছে মোনাকো। দিজোঁর মাঠে ৪-১ গোলে জিতেছে তারা।

নাগরিককণ্ঠ ডটকম

১৪ আগষ্ট, ২০১৭ ১৫:০২ পি.এম