President

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ষোড়শ সংশোধনীর রায় নিয়ে সরকার নাটক সৃষ্টি করেছে। আওয়ামী লীগের যে বৈধতা নেই এবং সরকারের টিকে থাকার নৈতিক অধিকার নেই তা এই রায়ে প্রতিষ্ঠিত হয়েছে।

এই রায়ে যে বিষয়গুলো এসেছে তা ধ্রুবতারার মত সত্য। রায়ে অতি সত্য কথা বেরিয়ে এসেছে। সত্য কথা না বলার জন্য আওয়ামী লীগ সংবিধানে আইন তৈরি করেছে। তারা একদলীয় মানসিকতা তৈরির নানা কাজ করছে। আওয়ামী লীগের অতীত ইতিহাস এটা যে, মনের মতো না হলে আদালতের যে রায় তারা মানতে রাজি না।

ঠাকুরগাঁওয়ে সোমবার দুপুরে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন। ফখরুল আরও বলেন, এ রায় সত্যকে তুলে ধরেছে। তাই আমরা এই রায়টাকে বলছি ঐতিহাসিক যুগান্তকারী রায়। একইসঙ্গে আওয়ামী লীগ যেটা করতেছে তার তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা চাই সরকারের শুভ বুদ্ধির উদয় হবে। সংলাপের আয়োজন করে একটি নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করবে।

ঠাকুরগাঁওয়ে বন্যা কবলিত এলাকা পরিদর্শন ও আশ্রয়কেন্দ্রে চাল, ডাল ও শুকনো খাবার বিতরণ করেন ফখরুল। তিনি বলেন, ভারতের বাঁধগুলো খুলে দেওয়ার কারণেই হঠাৎ করে উত্তরাঞ্চলের তিস্তাসহ সব নদ-নদীতে অনেক বেশি পানি প্রবাহিত হচ্ছে। এ কারণে বিভিন্ন এলাকা প্লাবিত হয়ে বন্যার সৃষ্টি হচ্ছে। এই দুযোর্গ মোকাবিলা করার জন্য সরকারের যা করা উচিত ছিল দুভার্গ্যজনক সেটি করা হয়নি। আমি আশা করবো সরকার দ্রুত পদক্ষেপ নিয়ে বন্যায় আটকে পড়া মানুষকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে নিয়ে আসবেন।

বন্যাদুর্গত এলাকায় পর্যাপ্ত ত্রাণ সামগ্রী দেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান ফখরুল। তিনি বলেন, আমাদের নেত্রী নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন বন্যাকবলিত অসহায় মানুষের পাশে এসে দাঁড়ানোর জন্য।

নাগরিককণ্ঠ ডটকম

১৪ আগষ্ট, ২০১৭ ১৪:৩৫ পি.এম